শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

আপডেট
কালীবাড়িতে যুবলীগ নেতাকর্মীর হাতে যুবক খুন : থানায় মামলা

কালীবাড়িতে যুবলীগ নেতাকর্মীর হাতে যুবক খুন : থানায় মামলা

নিজস্ব সংবাদদাতা, ময়মনসিংহ: ময়মনসিংহে যুবলীগ নেতাকর্মীদের ছুরিকাঘাতে আব্দুর রাজ্জাক রাকিব (২৪) নামে এক যুবক খুন হয়েছেন। রাকিব ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ও কমিশনার আবু বক্কর সিদ্দিক সাগরের ভাতিজা। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন। তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল রাত সাড়ে ৮টার দিকে নগরের চায়না মোডে এ হত্যাকাণ্ড ঘটে। নিহত আব্দুর রাজ্জাক রাকিব নগরের ৩২ নম্বর ওয়ার্ডের কালীবাড়ি এলাকার ওসমান গণির ছেলে।আহতরা হলেন- একই এলাকার জায়েদ উদ্দিনের ছেলে সাদেক আলী (৩২) ও ৩৩ নম্বর ওয়ার্ডের চর ঝাউগড়া এলাকার মৃত আক্তার আলীর ছেলে শহিদ মিয়া (৪০)। তারা পেশায় বাসচালক।

আরও পড়ুন:  বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষাবৃত্তি পেলেন জবির ৩ শিক্ষার্থী

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ এ হত্যাকাণ্ডের সত্যতা নিশ্চিত করে প্রতিদিনের কাগজকে জানান, এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মাজহারুল নামে এক যুবককে আটক করে স্থানীয়রা পুলিশে দিয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে। নিহতের পরিবার ও স্থানীয় সূত্র জানায়, শনিবার জেলার তারাকান্দা ও ফুলপুরে গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীসহ বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন। এসব অনুষ্ঠানে আলাদা তিনটি হাইয়েজ গাড়ি নিয়ে যোগ দেন ময়মনসিংহ নগরের চরপাড়ার বাসিন্দা ও মহানগর যুবলীগের বহিষ্কৃত নেতা শাওন পারভেজ ও তার কর্মীরা। রাতে কর্মসূচি শেষে ময়মনসিংহ নগরে ফেরার পথে চায়না মোড়ের টোল প্লাজায় পৌঁছালে সাইড দেওয়া নিয়ে এক ট্রাকচালকের সাথে তর্কে জড়ান শাওন পারভেজ ও তার কর্মীরা।

একপর্যায়ে যুবলীগ নেতাকর্মীরা ট্রাকচালককে মারধর শুরু করেন। এসময় স্থানীয় বাসচালকসহ অন্যরা তাদের থামাতে গেলে যুবলীগ নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে ছুরিকাঘাত করে পালিয়ে যান। এতে আব্দুর রাজ্জাক রাকিব, সাদেক আলী, শহিদ মিয়া নামে তিনজন রক্তাক্ত জখম হন। এ অবস্থায় তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক আব্দুর রাজ্জাক রাকিবকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় জড়িতদের বিচার দাবি করে নিহতের চাচা মহানগর আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আবু বক্কর সিদ্দিক সাগর বলেন, যুবলীগ নেতা শাওন পারভেজ, সাংবাদিক আনিসুর রহমান ফারুক ও তার কর্মীরা এ ঘটনা ঘটিয়েছে। অবিলম্বে এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবি জানাচ্ছি।

এ বিষয়ে ময়মনসিংহ মহানগর যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রাসেল পাঠান বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে শাওন পারভেজকে প্রায় দেড় বছর আগে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। তার সঙ্গে যুবলীগের কোনো সম্পর্ক নেই। এদিকে, রাকিব হত্যার খবর এলাকায় ছড়িয়ে পড়লে রাতেই স্থানীয়রা চায়না মোড়ে সড়ক অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেন। পরে রাত ১১টার দিকে ময়মনসিংহ অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) রায়হানুল ইসলাম, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন চানু, কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দসহ অন্যান্য কর্মকর্তা ও নেতারা নগরীর পাটগুদাম ব্রিজ মোড়ে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

 

প্রতিদিনের কাগজ

 

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |